মধ্যবিত্ত ছেলেদের কষ্টের স্ট্যাটাস ক্যাপশন পোস্ট ও কিছু কথা।

5/5 - (1 vote)

মধ্যবিত্ত ছেলেদের কষ্টের স্ট্যাটাস , ক্যাপশন ও কিছু কথা নিয়ে আমাদের আজকের পোস্ট । এখানে আমরা অনেক গুলো স্ট্যাটাস দিয়েছি মধ্যবিত্ত পরিবারের ছেলেদের কষ্টের কথা গুলো নিয়ে । আমাদের মত মধ্যবিত্ত ছেলেদের জীবনে কি কি কষ্ট থাকে, তা এই স্ট্যাটাস গুলো পড়লে বুঝতে পারবেন । আসুন তাহলে শুরু করি ।

মধ্যবিত্ত ছেলেদের কষ্টের স্ট্যাটাস :

১. মধ্যবিত্ত ছেলেদের কখনো স্বপ্ন থাকতে হয় না। কারণ তাদের প্রাপ্তির খাতায় বরাবরি শূন্য থাকে।

২. মধ্যবিত্ত পরিবারের ছেলে ভাগ্যের সন্ধানে খোঁজ করতে করতে জীবনটা পার করে দেয়। তখন তার কাছে সুখ আর দুঃখ দুটোই সমান হয়ে যায় আর দায়িত্বই বড় হয়ে দাঁড়ায়। Also Read: নতুন ইসলামিক স্ট্যাটাস বাংলা

৩. মধ্যবিত্ত ছেলেদের জীবনে প্রেম আবার কি বস্তু? প্রেম মানেই বিলাসিতা।

৪. আমাদের মত মধ্যবিত্ত ছেলেদের খুব বড় একটা স্বপ্ন থাকে নিজের বাবা-মায়ের সমস্ত ইচ্ছে গুলো পূরণ করা। অথচ যার বেশিরভাগ গুলোই করা হয়ে ওঠে না।

৫. হিসেব কষে ছক বাধা জীবন যাদের নিত্য সঙ্গী। তাদের কখনো আবেগ রাখা মানায় না।

৬. ঠোঁটে কৃত্রিম বিজয়ের হাসি নিয়ে হেঁটে যাওয়া ছেলেটা জানে সে মধ্যবিত্ত। তার জীবনে কোনো কিছু নিয়ে খুব বেশি আশা থাকতে নেই।

৭. আশা নিরাশার দ্বন্দ্বে দুলতে থাকা মধ্যবিত্ত ছেলেটার কাছে পকেটে টাকা থাকাটা খুবই জরুরী। বরং টাকা হাতে থাকলেই তার মনের সাহস বেড়ে যায়।

৮. অনেকখানি রাস্তা হেটে গিয়ে কিছুটা ভাড়া বাঁচিয়ে চলা মধ্যবিত্ত ছেলেটা, কখনোই বন্ধুদের সাথে হ্যাংআউটে যেতে চায় না। তাই তার বন্ধুদের তিরস্কার গুলো গায়ে মাখে না।

৯. মধ্যবিত্ত ঘরের জন্ম নেয়ার ছেলেটা খুব দ্রুতই দায়িত্বশীল হতে শিখে যায়। খুব অল্প বয়স থেকে সে নিজের চাহিদা কমাতে শুরু করে।

১০. মধ্যবিত্ত ছেলেদের টিউশন থেকে জমানো টাকা দিয়ে বোনের জন্য কিছু কিনে দেওয়া মানে খুব বড় কিছু সুখের মুহূর্ত। কত কষ্টের বিনিময়ে এই সুখ কিনতে পাওয়া যায় তা শুধু মধ্যবিত্ত ছেলেরাই জানে।

মধ্যবিত্ত ছেলেদের কষ্টের কথা :

মধ্যবিত্ত ছেলেদের আরো কিছু কষ্টের স্ট্যাটাস নিচে পাবেনঃ

১. মনের মধ্যে হাজারো ঝড় ঝাপটা লুকিয়ে নিজের চোখে শ্রাবণ মেঘ লুকিয়ে রাখা ছেলেটা, মধ্যবিত্ত পরিবারের বড় ছেলে। তিনটে শার্ট আর দুটো প্যান্ট দিয়ে সে অনেকদিন চালিয়ে নিতে পারে।

২. চার দেয়ালে বন্দী হয়ে একাকিত্বের সঙ্গে হেরে যাওয়া মধ্যবিত্ত ছেলেটা রাতের বেলা নিঃশব্দে কেঁদে ওঠে। সে জানে তার এই কান্নার শব্দ কখনোই দেয়ালের বাইরে যেতে দেওয়া যাবে না।

৩. সমাজে মধ্যবিত্ত শ্রেণীর ছেলেরা সবসময় আত্মত্যাগের দিক থেকে এগিয়ে। কারণ তাদের চাকরি পেতে পেতে প্রেমিকার বিয়ের সময় ঘনিয়ে আসে।

৪. “মা আমার চাকরিটা হয়ে গেছে”, এই কথাটা বলার জন্য কত মধ্যবিত্ত ছেলে রাত জাগে। কত নির্ঘুম রাত পার করে দেয় তারা।

৫. মধ্যবিত্ত একটা ছেলের খুব বড় কিছু স্বপ্ন থাকে না। বরং তার ছোট স্বপ্ন থাকে যে, সে তার বাবা-মা, ভাই-বোনকে নিয়ে একটা ছোট্ট বাড়িতে সচ্ছল জীবন যাপন করবে।

৬. মধ্যবিত্ত ছেলেদের জীবনে উৎসবের আমেজ কখনোই ছুঁয়ে যায় না। বরং যেকোনো উৎসবে তারা এই মাসের খরচের হিসাবটা আগে থেকেই অনুমান করতে থাকে।

৭. মধ্যবিত্ত পরিবারের বড় ছেলেটা ঈদে সবার জন্য জামা কাপড় কিনে দিয়ে নিজের জন্য কিছু কিনতেই ভুলে যায়। প্রকৃত অর্থে এসে ভুলে যাওয়ার বাহানা করে।

৮. আমরা যারা মধ্যবিত্ত ছেলে তাদের একটা বাইকের খুব সখ থাকে। শুধু সাধ্য থাকেনা।

শেষ কথা :

প্রিয় বন্ধুরা, আমাদের লেখা এই মধ্যবিত্ত ছেলেদের কষ্টের স্ট্যাটাস গুলো আপনাদের কাছে কেমন লাগলো, তা আমাদের জানাবেন । আমরা অনেক ভালো স্ট্যাটাস গুলো এখানে দিয়েছি । তাই এই স্ট্যাটাস গুলো সবার সাথে শেয়ার করতে পারবেন । ধন্যবাদ সবাইকে । আমাদের সাথেই থাকবেন ।

#মধযবতত #ছলদর #কষটর #সটযটস #কযপশন #পসট #ও #কছ #কথ

ইমোশনাল ছেলেদের কষ্টের স্ট্যাটাস
মধ্যবিত্ত ছেলেদের জীবনের গল্প
মধ্যবিত্ত নিয়ে ফেসবুক স্ট্যাটাস
বড় ছেলেদের কষ্টের স্ট্যাটাস
মধ্যবিত্ত ছেলেদের কষ্টের গল্প
ছেলেদের কষ্টের মেসেজ
চাপা কষ্টের স্ট্যাটাস
মধ্যবিত্ত নিয়ে কষ্টের স্ট্যাটাস

Trick Bongo Google news
Share your love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *