মহান বিজয় দিবসের শুভেচ্ছা স্ট্যাটাস এসএমএস ক্যাপশন ও ফটো

2.7/5 - (4 votes)

হ্যালো বন্দুরা আজকের এই আর্টিকেলে আপনারা পাবেন অনেক গুলো সুন্দর সুন্দর বিজয় দিবসের শুভেচ্ছা স্ট্যাটাস এসএমএস ও ক্যাপশন । ১৬ ই ডিসেম্বার আমাদের মহান বিজয় দিবস । আর আমরা প্রতি বছর এই দিন খুব সম্মানের সাথে পালন করে থাকি । সরকারি ভাবেই এইদিন ছুটি ঘোষণা করা হয় । এই দিনে অনেকেই অনেক রকমের শুভেচ্ছা জানায় । তাই আপনাদের জন্য আমরা এখানে অনেক ধরণের শুভেচ্ছা এসএমএস ও স্ট্যাটাস দিয়েছি রেখেছি। আসুন তাহলে এখনকার মত শুরু করা যাক ।

বিজয় দিবসের শুভেচ্ছা :

  1. কত নিঃস্বার্থ মানুষের প্রাণ ঝরে গেছে মুক্তিযুদ্ধে। এই বিজয় দিবস যেন মহাকালের এক সাক্ষী।
  2. মহান বিজয় দিবস উপলক্ষে আমরা সেই মানুষগুলোকে স্মরণ করি। যাদের অদম্য সাহস আর নিবেদিত প্রাণ ছিল আমাদের মুক্তিযুদ্ধের প্রধান হাতিয়ার।
  3. রক্তে রঞ্জিত মুক্তিযুদ্ধে পাওয়া এই স্বাধীনতা আমরা কখনোই বৃথা যেতে দিব না। বিজয় দিবস আমাদের রক্তের বিনিময়ে কেনা।
  4. আসুন আজকের এই বিজয়ের দিনে আমরা সেই সমস্ত শহীদদের স্মরণে সৃষ্টিকর্তার নিকট দুই হাত তুলে অকুণ্ঠ চিত্তে দোয়া করি। তাদের কষ্টের প্রতিদানে আল্লাহ যেন তাদের চিরস্থায়ী সুখ দান করে।
  5. বিজয় দিবসের ৫০ বছর পূর্তিতে বাংলাদেশকে গর্বিত জাতি হিসেবে গড়ে তোলার সকল কারিগরকে মন থেকে জানাই শুভেচ্ছা।
  6. মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত এই বিজয় আমাকে দেখিয়েছে পথ। এই বিজয় দিবস যেন দিয়েছে বাঁচার আশ্বাস।
  7. আপনার আমার সম্মান তখনই বাড়বে যখন আমরা ভিনদেশের কোন মাটিতে গর্বিতভাবে বলতে পারব, আমরা বাংলাদেশী। বিজয় দিবসের অনেক শুভেচ্ছা।
  8. চলুন বিজয় দিবসে আমরা বিজয়ের গান গাই। যেন প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ।
  9. সবাইকে বিজয় দিবসের লাল-সবুজ পতাকার শুভেচ্ছা। আসুন যে যার অবস্থান থেকে দেশকে এগিয়ে নিয়ে যাই।
  10. যাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হলো এই রক্তিম বিজয় স্বাধীনতা। তাদের স্মৃতিকে কখনো হত্যা করা যাবে না।
  11. লক্ষ শহীদ রক্তের বিনিময়ে যে স্বাধীনতা আমরা পেয়েছি। বিজয় দিবসের সেই শহীদ প্রাণ গুলোকে শ্রদ্ধা ভরে স্মরণ করছি।
  12. ষোলো ই ডিসেম্বর বিজয় দিবস হচ্ছে বাংলার অহংকার। পুরো বাঙালি জাতি যেন ৩০ লক্ষ শহীদের রক্ত গোলাপের বিনিময়ে পেয়েছিল এই পূর্ণতা।
  13. বিজয় দিবস যেন আমাদের কাছে মহা বিজয়ের মহা উল্লাস। কত বিধবা মায়ের লুকানো আহাজারি ক্রন্দন।
  14. দীর্ঘ ৯ মাস যুদ্ধের পর বিজয়ের চেয়ে আনন্দ হয়তো আর অন্য কিছুতেই পাওয়া যায় না। স্বাধীনতার চাইতে আর কোন সুখ হয়তো পৃথিবীতে কোথাও নেই।
  15. আজ ১৬ই ডিসেম্বরের এই দিনে আমাদের এক নতুন বাংলাদেশের জন্ম হয়েছিল। এই বিজয় দিবসে ঝরে পড়েছিল কতশত তাজা প্রাণ।
  16. বিজয় দিবস বরাবরই আমাদের চেতনার এক নাম। মুক্তিযুদ্ধ এবং ৩০ লাখ শহীদের প্রাণ অক্ষরে এই বিজয় দিবস লেখা হয়েছে। ‌
  17. আমরা যেন শুধু বাঙালি হয়ে না থাকি। বিজয় দিবসে আমরা আরেকবার যেন বাংলাদেশী হয়ে উঠি।
  18. আজকের এই বিজয় দিবসে চলুন এক বাংলাদেশের হয়ে নিজের সমস্ত মৌনতা হীনতা সবকিছু ত্যাগ করে এক আদর্শ বাঙালি হয়ে যাই।
  19. নিজের দেশকে ভালোবাসা মানেই এদেশের মাটিকে প্রাণ ভরে ছুঁয়ে দেখা। কারণ এই মাটিতে ঘুমিয়ে আছে লক্ষ শহীদ গাজী।
  20. শত্রুদের ক্ষোভের দাবানলের বলি হয়েছিল লাখো মানুষ। আর তার বিনিময়ে পেয়েছিলাম আমরা এই লাল সবুজের বিজয়।
  21. বিজয় দিবস আমাকে মনে করিয়ে দেয় বাংলাদেশ আমার প্রিয় জন্মভূমি। এই দেশ বীরের দেশ শহীদের দেশ।
  22. লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত এই স্বাধীনতা যেন আমরা অপব্যবহার না করি। আমরা যেন ভুলে না যাই আমরা এক মাটি এক দেশ।
  23. একটি লাল সবুজের পতাকা এবং স্বাধীন সার্বভৌম বাংলাদেশ যারা গড়ে তুলেছিল। সমস্ত মুক্তিযোদ্ধা এবং শহীদদের প্রতি রইল বিনম্র শ্রদ্ধা।
  24. বিজয় দিবসের স্বাধীনতা যেন এক শ্বাশত সাবলীল প্রাণ, কোন এক নিষ্পাপ শিশুর নির্মল হাসি। যা অর্জনের জন্য মৃত্যুর কোলে লুটিয়ে পড়েছিল কতশত নাম না জানা মানুষের প্রান।

Read more:>>>

বিজয় দিবসের স্ট্যাটাস :

নিচে আরো অনেক গুলো বিজয় দিবসের শুভেচ্ছা স্ট্যাটাস পেয়ে যাবেন :

  • ১. ওরা আমাদের মুখের ভাষা কেড়ে নিতে চেয়েছিল। তবুও আমরা বাঙালি পিছু হটে যাই নি। বিজয় দিবসের অদম্য শক্তির শুভেচ্ছা রইল।
  • ২. বিজয় দিবস মানে অস্তিত্বে বাংলাদেশ। এক সবুজ ভূমি যেখানে শহীদদের রক্তে লাল হয়েছিল আমাদের বাংলাদেশের বিজয়।
  • ৩. বিজয় দিবসে প্রজন্ম থেকে প্রজন্ম মুক্তিযুদ্ধের অদম্য চেতনা নিয়ে এগিয়ে যাবে। এক এক প্রজন্মে আরো হাজারো মুক্তিযোদ্ধা তৈরি হবে।
  • ৪. বিজয় দিবসে আমরা তাদেরও স্মরণ করি যারা দেখেছিল যুদ্ধের বীভৎসতা। নিজের চৌদ্দ পুরুষের ভিটে ছাড়া হওয়া মানুষগুলো চোখের জলে পাড়ি দিয়েছিল প্রতিবেশী দেশে। তাদেরকে বিজয় দিবসের শুভেচ্ছা জানাই।
  • ৫. কি ভয়াবহ এক দুর্বিষহ যন্ত্রণার যুদ্ধের বিনিময়ে কত শত মৃত্যু পেরিয়ে আমরা এই স্বাধীনতা পেয়েছিলাম। এত বছর পর বিজয় দিবসে সে যেন সেই যন্ত্রণা আমরা ভুলে না যাই। ‌ বরং নিজেকে তৈরি করি আরো কঠিন দৃঢ়ভাবে।
  • ৬. রক্তক্ষয়ী যুদ্ধে প্রাণের বিনিময়ে যারা এনে দিয়েছিল এই স্বাধীনতা। এই বিজয় দিবস শুধু তাদের স্মরণেই পালিত হোক।
  • ৭. পাকিস্তানের দোসররা বুঝতে পেরেছিল বাঙালি কে দাবানো যাবে না। কিন্তু বাঙালিরা নিজের প্রাণ দিয়ে হলেও রক্ষা করেছিল নিজের দেশের মাটি। বিজয় দিবসের সাহসী শুভেচ্ছা।
  • ৮. মুক্তিযুদ্ধে স্বজন হারানোর ব্যথায় কাতর হৃদয় গুলো যেন পূর্ণ হয়ে উঠুক। এই কামনায় বিজয় দিবসের শুভেচ্ছা।
  • ৯. আমাদের এই বিজয় দিবস কখনো ফুলেল
    সুশোভিত ছিল না। এক রক্তিম সূর্যের আগমন ঘটেছিল যুদ্ধের পর।
  • ১০. বিজয় দিবসে আমরা বিজয় হয়তো পেয়েছি কিন্তু মাঠে-ঘাটে অনবরত পরেছিল লাশ আর লাশ। তাই নিজের দেশকে ভালোবাসো, দেশের কল্যাণে আত্মনিয়োগ করো।
  • ১১. আমাদের এই প্রজন্মের কাছে বিজয় দিবস মানেই স্বাধীনতা, যেন উড়ে যাওয়া মুক্ত পাখির ডানা। কিন্তু অতীতে তা ছিল খুবই কষ্টদায়ক, তাই নিজের দেশের সম্মান রক্ষায় এগিয়ে আসুন।
  • ১২. আমাদের এই বিজয় অর্জনের জন্য যেই অকুতোভয় বীর সন্তানেরা নিজের জীবন বিলিয়ে দিয়েছিলেন। সেই সন্তানদেরকে স্মরণ করে আমরা বিজয় দিবসে অপসংস্কৃতি ধারণ না করি।
  • ১৩. বিজয় দিবস মানেই একটি স্বাধীন দেশের পতাকা এবং একটি নিজস্ব মানচিত্র। ‌ তাই আপনি আমি যেন এমন কিছু না করি, যা দ্বারা আমাদের পতাকা এবং মানচিত্রের প্রতি কোনো প্রশ্নবিদ্ধ হয়।
  • ১৪. অসংখ্য মানুষের জীবনের বলিদান এ যে দেশ আমরা পেয়েছি। এই বিজয় দিবসে আমরা সেই দেশকে যেন আরো সম্মান করতে শিখি।
  • ১৫. পরাধীনতার শিকল ভেঙ্গে গর্জে উঠেছিল যে জাতি। সে জাতিকে যেন কোন কিছুই আর থামাতে পারেনি। বিজয় দিবসে জানাই গর্বিত শুভেচ্ছা।
  • ১৬. খুব ভালো লাগে যখন দেখি বিজয় দিবসে ছোট ছোট শিশুরা লাল সবুজের পতাকা ধারণ করে। যেন মনে হয় প্রতিটি শিশুই এক একটি বাংলাদেশ।
  • ১৭. লক্ষ কণ্ঠে সোনার বাংলা গান শুনে বিজয় দিবসের শুরুটা হোক। আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি।
  • ১৮. বিজয় দিবসে আমাদের পরবর্তী প্রজন্মের জন্য অবশ্যই ভালো কোন চিহ্ন রেখে যান। যেন তারা শিখতে পারে আমরা কি পেয়েছি।
  • ১৯. মুক্তিযোদ্ধারা যুদ্ধ করেছিল বলেই হয়তো আজ আমরা স্বাধীনভাবে নিজের মাটিতে হেঁটে বেড়াচ্ছি। তাই বিজয় দিবস উপলক্ষে চলুন মুক্তিযোদ্ধাদের খুঁজে বের করার চেষ্টা করি এবং তাদেরকে সরাসরি সম্মান জানানোর চেষ্টা করি।
  • ২০. বাংলাদেশের বিজয় দিবসের আলাদা তাৎপর্য হলো, মুক্তিযুদ্ধের বীজ বপন করা হয়েছিল ভাষাকে কেন্দ্র করে। তাই বিজয় দিবসে অন্তত নিজের ভাষায় কথা বলার চেষ্টা করুন।
  • ২১. মুক্তিযুদ্ধের পর আমরা বিজয় দিবস পেয়েছি প্রায় আজ ৫০ বছর। তবুও যেন আমাদের মধ্যে কোন নিষ্ঠা নেই কোন লক্ষ্য নেই। ‌ এরকম দেশ কি চেয়েছিলাম আমরা?
  • ২২. হয়তো আমরা স্বাধীনতা পেয়েছিলাম। বিজয় দিবসে স্বাধীনতা প্রেমীদের প্রাণঢালা শুভেচ্ছা রইল।
  • ২৩. আজ ১৬ ডিসেম্বর আমাদের বিজয় দিবস। ‌ বাংলাদেশ দীর্ঘজীবী হোক, বাংলাদেশের মানুষ আরো ন্যায়পরায়ণ হোক।
  • ২৪. প্রায় ৩০ লক্ষ শহীদের তাজা প্রাণের উৎসর্গে বাংলাদেশে এসেছিল বিজয়ের সূর্য শক্তি। বিজয় দিবসে সেই রক্তকরবীর সূর্যকিরণের শক্তিশালী শুভেচ্ছা।

বিজয় দিবসের শুভেচ্ছা ছবি

বিজয় দিবসের শুভেচ্ছা ছবি
%E0%A6%AE%E0%A6%B9%E0%A6%BE%E0%A6%A8%E0%A6%AC%E0%A6%BF%E0%A6%9C%E0%A7%9F%E0%A6%A6%E0%A6%BF%E0%A6%AC%E0%A6%B8%E0%A7%87%E0%A6%B0%E0%A6%B6%E0%A7%81%E0%A6%AD%E0%A7%87%E0%A6%9A%E0%A7%8D%E0%A6%9B%E0%A6%BE... 3ae6d3c 1639571323796 sc cmprsd 40.jpg?tenant=sc&referrer=pwa sharechat service&f=rsd 40

আপনারা অনেকেই আছেন যারা কিনা বিজয় দিবসের শুভেচ্ছা ছবি খুঁজছেন। তাদের জন্য এখানে কিছু ভালো মানের ছবি দেওয়া হয়েছে। আশা করি আপনাদের বিজয় দিবসের শুভেচ্ছা ছবি ভালো লাগবে।

বিজয় দিবসের শুভেচ্ছা বার্তাঃ

  • ‘আপনাদের জন্য শুভেচ্ছা বার্তা আমরা এখানে দিয়ে দিয়েছি। বিজয় দিবসের শুভেচ্ছা বার্তা সবাই পেতে চায়।কারন অনেকেই অগ্রিম বিজয় দিবসের শুভেচ্ছা বার্তা সবার মাঝে ছড়িয়ে দেয়। আপনারা যাতে সকল ধরনের শুভেচ্ছা বার্তা পান। তার জন্য আমরা বিশেষ কিছু বিজয় দিবসের শুভেচ্ছা বার্তা আমরা এখানে উপস্থাপন করেছি। আশা করি এটি আপনাদের ভালো লাগবে।’
  • ‘মুক্তির লাল সবুজ উল্লাসেপাজরের বন্ধনগুলো অন্য আলোয় উদ্ভাসিতন মাসের লালিত ক্ষোভের দাবানলেক্ষয় হয়ে যাকমনের সব নীচতা, মৌনতা, হীনতাসবাইকে বিজয় দিবসের শুভেচ্ছা…’
  • ‘বিজয় আমাকে পথ দেখিয়েছে , দিয়েছে বাচাঁর আশ্বাস । আমি বিজয়ের গান গাই , আমি স্বাধীনতা কে চাই । আমি বিজয়ের পতাকা ধরে , সারাটি পথ পাড়ি দিতে চাই । মহান বিজয় দিবসের শুভেচ্ছা ।’
  • ‘প্রথম বাংলাদেশ আমার শেষবাংলাদেশ জীবন বাংলাদেশ আমারমরণ বাংলাদেশ… আমাদের জীবন-মরণএই বাংলাদেশেরস্বাধীনতা দিবসে সবাইকে সুভেচ্ছা।’
  • ‘একটি বাংলাদেশ তুমি… জনতার,সারা বিশ্বের বিস্ময় তুমি আমারঅহংকার। সারা বিশ্বের বিস্ময় এইবাংলাদেশের জন্য আসুন আমরা সবাইমিলে কাজ করি।’
  • ‘লক্ষ শহীদের রক্তের বিনিময়ে, পেয়েছি যে বিজয় নিশান । প্রয়োজনে আবার দেবো রক্ত ঠেলে , বজায় রাখতে বিজয়ের মান । মোদের দেহে থাকতে রক্ত , বৃথা যাবেনা শহীদদের দান । মহান বিজয় দিবসের শুভেচ্ছা ।’
  • ‘মহানস্বাধীনতা দিবসের এটাই হোক আমাদেরশপথ।সূর্যোদয়ে তুমি সূর্যস্তেও তুমিও আমার বাংলাদেশ প্রিয় জন্মভূমিও আমার বাংলাদেশ প্রিয় জন্মভূমি!!’
  • ‘আজ ১৬ ই ডিসেম্বর।মহান বিজয় দিবস।সবাইকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা…১৯৭১ সালে যাদের মহান আত্নত্যাগেরবিনিময়ে আমরা পেয়েছি একটি স্বাধীনসার্বভৌম রাষ্ট্র’
  • ‘তাদের রুহের মাগফিরাতকামনা করছি।শ্রদ্ধার সাথে স্বরন করছি জাতিরশ্রেষ্ট সন্তানদের।’

প্রিয় বন্ধুগণ, আমাদের দেয়া এখানের এই বিজয় দিবসের শুভেচ্ছা স্ট্যাটাস গুলো আপনাদের কাছে কেমন লাগলো, তা আমাদের জানাবেন । আমরা চেষ্টা করেছি সবচেয়ে সুন্দর ও সেরা স্ট্যাটাস গুলো এখানে দিতে । আমাদের এই লেখা গুলো যদি ভালো লাগবে, তাহলে নিচে কমেন্ট করে জানাবেন ।

বিজয় দিবসের শুভেচ্ছা স্ট্যাটাস,বিজয় দিবসের শুভেচ্ছা বার্তা,বিজয় দিবসের শুভেচ্ছা কার্ড বানানো,বিজয় দিবসের শুভেচ্ছা কার্ড লেখার নিয়ম,বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে বন্ধুকে চিঠি,বিজয় দিবসের শুভেচ্ছা পত্র,বিজয় দিবসের ছন্দ,১৬ ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা,


মহান বিজয় দিবসের শুভেচ্ছা,বিজয় দিবসের শুভেচ্ছা ব্যানার,বিজয় দিবসের শুভেচ্ছা বাণী,বিজয় দিবসের শুভেচ্ছা ছবি,বিজয় দিবসের শুভেচ্ছা বক্তব্য,বিজয় দিবসের শুভেচ্ছা বার্তা,১৬ ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা ব্যানার,১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের শুভেচ্ছা,বিজয় দিবসের শুভেচ্ছা কার্ড,১৬ ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা পোস্টার,বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে বন্ধুকে ইমেইল,

Trick Bongo Google news
Share your love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *