নখের কুনি দূর করার ঔষধের নাম ও নখের কুনি দূর করার ক্রিম সমূহ কি কি

3/5 - (2 votes)

নখের কুনি দূর করার ঔষধের নাম কি? আমরা কিভাবে হাত ও পায়ের নখের কুনি দূর করবো সেই বিষয় নিয়েই মূলত আজকের এই পোষ্টে আলোচনা করা হবে, হাত ও পায়ের নখের কুনি দূর করার ঔষধের নাম সমূহ নিম্ন পোষ্টে  আলোচনা করা হোল।

নখকুনি বা নখের কুনি কেন হয়?

আমরা যখন হাত ও পায়ের নখ কাটি তখন নখের পাশে কেটে গেলে বা ক্ষত তৈরি হলে, পায়ের চেয়েও ছোট বা টাইট জুতা পরলে, ভুল ভাবে নখ কাটলে, আদ্র অবস্থায় বা আদা শুকনো আদা ভেজা অবস্থায় থাকলে, কোন কারনে আঘাত লেগে ক্ষত  তৈরি হলে নখের পাশে ব্যাকটেরিয়া আক্রমণের কারনেই মূলত নখকুনি হয়। Also Read: নখকুনি এলোপ্যাথিক ঔষধ

এছাড়াও, আরো যে সকল কারণে নখের কুনি হতে পারে তা হোল, নখের যত্ন না নিলে, নখ সব সময় অপরিষ্কার রাখলে, নখের কোণে ময়লা জমে থাকলে, অতিরিক্ত এসিড সমৃদ্ধ নীল পালিশ ব্যবহার করলে নখের কুনি হওয়ার সম্ভাবনা থাকে।

নখের কুনি দূর করার ঔষধের নাম / নখের কুনি দূর করার ক্রিম

হাত পায়ের নখের কুনি দূর করার জন্য বিভিন্ন ধরনের টোটকা বা ঘরোয়া চিকিৎসায় যদি কাজ না হয়, তাহলে আপনি নখের কুনি দূর করার জন্য নিম্নে উল্লেখ করা ঔষধ সমূহ ব্যবহার করতে পারেন।  কি ধরনের ঔষধ ব্যবহার করলে নখের খুনি দূর হবে এবং আপনি সম্পূর্ণভাবে নখ কুনি থেকে মুক্ত থাকবেনক।

নখের কুনি দূর করার সাতটি ঔষধের নাম / নখের কুনি দূর করার ৭ টি ঔষধ এর নাম হোল: 

১. ফিনট্রিক্স ১% ক্রিম (Fintrix 1% Cream)

হাত পায়ের নখের কুনি দূর করার জন্য ফিনট্রিক্স ১% ক্রিম টি ব্যবহার করতে পারেন। যা বর্তমান বাজার মূল্য ৯৭ টাকার কম বেশি হতে পারে। ব্যাকটেরিয়ার আক্রমণ, ফাংগাল, ইনফেকশন এর জন্য এই ক্রিমটি ব্যবহার করা হয়ে থাকে।

২.  ডার্মাসিম ১% ক্রীম (Dermasim 1% Cream)

 ডার্মাসিম ১% ক্রীম, এই ক্রিমটি আমি সহ আমার অনেক এ নক কুনিতে ব্যবহার করেছে। আমি আপনাকে নিশ্চয়তা দিয়ে বলতে পারি। এই ক্রিমটি খুব ভালোভাবে কাজ করে থাকে, নক কুনিতে এই ক্রিমটি ১০০% কাজ করে। নখকুনির এই বাট ক্রিম ঔষধ টির দাম 40 টাকার কম বেশি হতে পারে।

৩. মাইকোফেম ১% ক্রিম (Mycofem 1% Cream)

স্কাইপ ফার্মাসিটিক্যাল লিমিটেড কোম্পানির মাইকোফেম ক্রিমটি নখের কোনি সারিয়ে তুলার জন্য ব্যবহার করতে পারেন। এই ক্রিমটির ৫ গ্রাম টিউবের মূল্য ৫০ টাকার কম বেশি হতে পারে, আর ১০ গ্রাম ক্রিমের মূল্য ৭০ টাকার কম বেশি হতে পারে।

৪. টার্বি‌সন ১% ক্রিম (Terbison 1% Cream)

হাত পায়ের নখের কুনি দূর করার জন্য টার্বি‌সন ১% ক্রিমটি খুবই কার্যকর ভাবে কাজ করে। নখ কুনির কারণে নখে পূজ বা ব্যথার জন্য, এই ক্রিমটি ব্যবহার করলে খুব দ্রুত নখের কোনির সমস্যা সমাধান হয়ে যাবে। টার্বি‌সন ১% ক্রিম (Terbison 1% Cream) এর দাম মাত্র 90 টাকা বা তার কম বেশি হতে পারে।

৫. টেবিনা ১% ক্রিম (Tebina 1% Cream)

টেবিনা ১% ক্রিমটি স্কিন প্রবলেম এবং নক কোনি সমস্যা সমাধান করার জন্য ব্যবহার করা হয়ে থাকে, এছাড়াও বিভিন্ন কাজে জন্য এটি ব্যবহার করা যায়। এটি নখের কুনি দূর করার একটি ইন্ডিয়ান ক্রিম যার ইন্ডিয়ান বাজার মূল্য ৮৫ রুপি বা তার কম বেশি হতে পারে।

৬. Terbin | 1% | Cream | টারবিন ১% ক্রীম 

নখকুনি সমস্যার সমাধান এর জন্য, এই ক্রিমটি ব্যবহার করতে পারেন। আপনার আশে পাশের ফার্মেসিতে এই ক্রিমটি পেতে পারেন। এই টারবিন ওয়ান পারসেন্ট ক্রিম এর দাম ৯০ টাকা বা তার কম বেশি হতে পারে।

৭. টেরবিডার্ম‌ ১% ক্রিম (Terbiderm 1% Cream)

পায়ের নখের কুনি দূর করার জন্য এই ক্রিমটি বা জেল টি ব্যবহার করতে পারেন। এটি আপনার আশেপাশে থাকা যে কোন ফার্মেসিতে পেয়ে যাবেন। এই ক্রিম টির দাম মাত্র 60 টাকা বা তার কম বেশি হতে পারে। 

বিশেষ দ্রষ্টব্য: ওষুধ কোম্পানিগুলো বা ফার্মেসি যেকোনো সময় তাদের মেডিসিন বা ক্রিমের দাম পরিবর্তন করতে পারে। তাই নখকুনি দূর করার ক্রিমগুলো কেনার আগে দাম যাচাই করে নিতে ভুলবেন না।

নখের কুনি দূর করার এলোপ্যাথিক ঔষধ:

উপরিক্ত আলোচনায়, নখের কুনি দূর করার ক্রিম সমূহ ব্যবহার করার পাশাপাশি নখের কুনি দূর করার জন্য আপনাকে আরো একটি তরল ব্যবহার করতে হবে যার নাম হোল হাইড্রোজেন পার অক্সাইড। আপনার পাশের বাজারের যেকোনো ফার্মেসিতে আপনি এটি পেয়ে যাবেন।

 হাইড্রোজেন পার অক্সাইড বা হাইপার অক্সাইড এই দুটি তরল এর কাজ হোল, আপনার পায়ের নখের ময়লা ভেতর থেকে পরিষ্কার করে এবং নখের ভেতর থাকা জীবাণু মুক্ত রাখে, নখের ব্যথা দূর করার জন্য এটি অনেক সহজ ভাবে কাজ করে থাকে এই হাইপার অক্সাইড

 তাই নখের কুনি দূর করার ঔষধ ব্যবহার করার পূর্বে এই তরল টি ব্যবহার করুন। এই হাইপার অক্সাইড তরলটি ব্যবহার করার পরে নখকুনি দূর করার উপরিক্ত আলোচনায় যে সাতটি ক্রিম নিয়ে আলোচনা করা হয়েছে,এই সাতটি ক্রিমের মধ্যে যেকোনো একটি ক্রিম আপনি ব্যবহার করতে পারেন। এভাবে ব্যবহার করার ফলে আপনি চিরতরের নখকুনি থেকে মুক্তি পেতে পারেন।

আমাদের শেষ কথা:

আজকে আপনাদের মাঝে নখের কুনি দূর করার সাতটি ওষুধ বা ক্রিম নিয়ে আলোচনা করা হয়েছে। এই প্রত্যেকটি ক্রিম আপনার নখের কুনি ভাল হতে সাহায্য করবে। শুধুমাত্র ওষুধের মাধ্যমে আপনার নখের সমস্যা দূর করা সম্ভব নয় নাও হতে পারে, যদি আপনি সচেতন না হন। নখের কোনই হয় যে কারণগুলো উপরে উল্লেখ করা হয়েছে এর কারণগুলোকে অবশ্যই এভোয়েড করে চললে আপনি নখের কুনি সমস্যা থেকে চিরতরে মুক্তি পেতে পারেন।

আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে যে সকল বিষয়গুলো নিয়ে আলোচনা করেছি তা হোল,নখের কুনি দূর করার ঔষধের নাম, পায়ের নখের ফাঙ্গাসের সবচেয়ে ভালো ঔষধ,নখকুনি ঔষধ কি?, কিভাবে পায়ের নখ অপসারণ করা যায়, নখের কুনি দূর করার ক্রিম, নখকুনি এলোপ্যাথিক ঔষধ, নখের কুনি দূর করার ঘরোয়া উপায়,পায়ের বুড়ো আঙ্গুলের কুনি রোগ, পায়ের নখের কুনি ঔষধ, নখের ফাঙ্গাস দূর করার ঔষধ, নখের ফাঙ্গাস দূর করার ক্রিম, পায়ের নখের ফাঙ্গাস ঔষধ।

Trick Bongo Google news
Share your love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *